সকলকে চমকে দিয়ে ডাইনোসরে পরিবর্তন আনল Google

কাজ করতে করতে হঠাৎই ইন্টারনেট চলে গেছে। এদিকে আমাদের মধ্যে অনেকেই আছেন যারা গুগল (Google) ক্রোমে (Chrome) ডাইনোসর গেম খেলতে ভালোবাসি। আর সেই কথা মাথায় রেখে নতুন ‘টুইস্ট’ আনা হল গুগলে। উদ্যোক্তা গুগলের সিইও সুন্দর পিচাই (Sundar Pichai)।

শুক্রবার থেকে শুরু হয়েছে টোকিও অলিম্পিক। এ বছর করোনা আবহের মধ্যেই শুরু হয়েছে খেলা। এরমধ্যে গুগলের সিইও পিচাই সম্প্রতি একটি টুইট (Twitter) করেছেন। যেখানে গেম সম্পর্কিত একটি পোস্ট করেছেন তিনি। যা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে গিয়েছে নেটদুনিয়ায়। ক্যাপশনে সুন্দর পিচাই লিখেছেন, ‘নেটে সার্ফিং দক্ষতা নিয়ে কাজ করতে হতে পারে’। খেলার যে ছবি তিনি শেয়ার করেছেন তাতে দেখা যাচ্ছে, সেই পরিচিত সেই ডাইনোসর একটি গোলাপী সার্ফিং বোর্ডে সার্ফ করার চেষ্টা করছে।

ভাইরাল হওয়া এই পোস্টে প্রায় ৮,৬০০ টিরও বেশি লাইক পড়েছে। একজন ইউজার একটি ছবি পোস্ট করে কমেন্ট বক্সে লিখেছেন, ‘এই প্রথম আমি কোনও ডাইনোসরকে সুরক্ষার জন্য হেলমেট নিয়ে ঘোড়ায় চড়তে দেখলাম। বিষয়টি আমি সত্যিই এটি উপভোগ করেছি‘। আবার কেউ লিখেছেন, ‘ওহ হো… জিনিসটা তো দারুন।’ একজন লিখেছেন ‘আমি জলের নীচে সাঁতারের জন্য এভাবে দক্ষ হতে চাই’।

এই ডাইনোসর গেমটি মূলত যারা ইন্টারনেট সংযোগ হারান তাদের ব্যস্ত রাখার জন্য ডিজাইন করা হয়েছিল। আপনি এড্রেস বারে গিয়ে “chrome://dino” টাইপ করে যে কোনও সময় গেমটি খেলতে পারেন। এরজন্য প্রথমে ডেস্কটপ বা মোবাইল ডিভাইসে গুগল ক্রোম খুলুন। এরপর যে কোনো ডিভাইস এয়ারপ্লেন মোড করলেই অনায়াসে গেমটি খেলতে পারবেন।

প্রসঙ্গত, অলিম্পিক আবহে গুগলের হোমপেজে মূল লোগোর পরিবর্তে ডুডলে (Doodle) ক্লিক করলেই ‘ডুডল চ্যাম্পিয়ন আইল্যান্ড’ নামের গেমটি চালু হয়েছে। কম্পিউটার ও মোবাইলে খেলা যাচ্ছে গেমটি। এই খেলাও ব্যাপকভাবে জনপ্রিয় হয়েছে নেটিজেনদের কাছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *