ক্লাউড উইন্ডোজ আনলো মাইক্রোসফট

ক্লাউড উইন্ডোজ আনলো মাইক্রোসফট

ক্লাউড উইন্ডোজ আনলো মাইক্রোসফট । এবার ক্লাউড উইন্ডোজ অবমুক্ত করার ঘোষণা দিলো মাইক্রোসফট। উইন্ডোজ৩৬৫ নামের নতুন সংস্করণটি ব্যবহার করা যাবে কম্পিউটারে আগের উইন্ডোজ রানিং থাকা অবস্থায়। মাইক্রোসফট’র ভাষায় এটাকে ক্লাউড পিসিও বলা যেতে পারে। এটি সহজে ব্যবহারযোগ্য ভার্চুয়াল মেশিন, যা উইন্ডোজ-১০ বা ১১ এর মতো। এটি ম্যাক, আইপ্যাড, লিনাক্স অথবা অ্যান্ড্রয়েড ট্যাবলেটেও ব্যবহার করা যাবে।

এটি এখনও কোথাও চালু না হলেও গত কয়েক মাস এ সংক্রান্ত কিছু গুঞ্জন শোনা যাচ্ছে। এটি মাইক্রোসফট আজুর ভার্চুয়াল সার্ভিসের ওপর তৈরি করা।

ক্লাউড উইন্ডোজ আনলো মাইক্রোসফট

সংবাদ মাধ্যম এনগেজেট জানায়, এটি আগস্টের ২ তারিখে উন্মোচিত হবে। ভার্চুয়াল এই উইন্ডোজ চালানোর জন্য Windows365.com ঠিকানায় প্রবেশ করতে হবে। এরপর কোনও একটি ভার্চুয়াল মেশিন কনফিগার করতে হবে। এর পরেই চালানো যাবে সেই উইন্ডোজ।

 

ডাউনলোড করুনঃ Windows 10 Pro v2004 Compact & Superlite 2021

তবে এর মূল্য কত হবে তা এখনও বলতে পারেনি সংবাদমাধ্যমটি। যদিও মাইক্রোসফট জানিয়েছে মূল্য সম্পর্কিত ধারণা আগস্টের ১ তারিখে জানানো হবে।

উইন্ডোজ৩৬৫ এর প্রোগ্রাম ম্যানেজমেন্টের পরিচালক স্কট ম্যানচেস্টার বলেন, এই সিস্টেমে আট প্রকার ভার্চুয়াল সিপিইউ থাকবে। এর র‌্যাম হবে ১৬ জিবি আর স্টোরেজ থাকবে ৫১২ জিবি। এছাড়া আগ্রহী ব্যবহারকারীদের জন্য থাকবে ডেডিকেটেড জিপিইউ পাওয়ার।

2 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *