করোনা পরবর্তিতে ভ্রমনের কোথায় যাবেন?

করোনা শেষে ভ্রমণ করতে চাইলে যা করবেন

করোনা পরবর্তিতে ভ্রমনের কোথায় যাবেন? । ঘুরতে কে না ভালোবাসে! ভ্রমনপ্রেমীদের জন্য শীতকালই সবচেয়ে পছন্দের সময়, কারন এ সময় প্রকৃতির অনাবিল রূপ চোখে পড়ার মতো । তাই এই সৌন্দর্য মিস করতে না চাইলে বন্ধুদের নিয়ে প্ল্যান করে ফেলুন আজই ।

 

** করোনা শেষে ভ্রমণ করতে চাইলে যা করবেন

 

ভাবছেন, কোথায় যাবেন! তাহলে দেখে নিন শীতকালে ঘোরার জন্য পারফেক্ট কয়েকটি জায়গার নাম ও প্রয়োজনীয় তথ্য সম্পর্কে:

 

কক্সবাজার সমুদ্র সৈকত: এটি দেশের বৃহত্তম ও দীর্ঘতম সমুদ্র সৈকত । প্রতি বছর শীতে পর্যটকদের ভীড়ে এই সমুদ্র সৈকত থাকে মুখরিত ।

কক্সবাজার সমুদ্র সৈকত

এই সময় ভীড় বেশি থাকে বলেই হোটেল আর মোটেল গুলোতে জায়গার সমস্যা দেখা দেয় । তাই, আগে থেকেই প্ল্যান করে রাখুন যাতে হোটেল পেতে কোন সমস্যা না হয় ।

 

নীলগিরি, বান্দরবান
নীলগিরি, বান্দরবান

নীলগিরি, বান্দরবান: মেঘমন্ডিত এই পর্যটন কেন্দ্রটি বান্দরবান জেলায় অবস্থিত এবং পর্যটকদের জন্য অন্যতম আকর্ষনীয় স্থান । এটি সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ২২০০ ফুট উঁচুতে অবস্থিত এবং দেখলে মনে হবে যেন মেঘেদের এক রাজ্য । নিরাপত্তা নিয়ে ও কোন চিন্তা নেই, কারন এটি বাংলাদেশ সেনাবাহিনীদের সরাসরি তত্ত্বাবধানে পরিচালিত ।

 

সাগর কন্যা কুয়াকাটা

সাগর কন্যা কুয়াকাটা: কুয়াকাটা ভ্রমনের জন্য একটি অন্যতম দর্শনীয় স্থান । এখানে সাগরের তীর ঘেষে দাঁড়ানো ঝাউবনগুলো যেন হাতছানি দিয়ে ডাকে প্রকৃতির অপার সৌন্দর্য উপভোগ করার জন্য । থাকার জন্য এখানে অসংখ্য হোটেল, মোটেল ও রেস্ট হাউজ আছে, চাইলে ট্রাভেল এজেন্সি গুলোর সাথে যোগাযোগ করেও যেতে পারেন ।

করোনা পরবর্তিতে ভ্রমনের কোথায় যাবেন?

জাফলং, ‍সিলেট: পাহাড় ঘেরা প্রাকৃতিক সৌন্দর্যের এক মনোরম পরিবেশ উপভোগ করতে যেতে পারেন জাফলং এ । এটি সিলেট শহর থেকে প্রায় ৬৬ কি.মি দূরে অবস্থিত । এখান থেকে চা বাগান, খাসিয়া পল্লী, রাজবাড়ি ও  তামাবিল সীমান্ত দেখতে পারবেন আর দূর থেকে দেখতে পারবেন মেঘালয় পর্বতমালা ।

 

কাপ্তাই লেক, রাঙামাটি

কাপ্তাই লেক, রাঙামাটি: অসম্ভব সুন্দর এই  ‍কৃত্রিম লেকটি দেশের সর্ববৃহৎ জেলা রাঙামাটিতে অবস্থিত । লেক ছাড়াও এখানে দেখার মতো বিভিন্ন দর্শনীয় স্হান, পিকনিক স্পট ও ঐতিহাসিক স্হাপনা রয়েছে । এছাড়াও এখানে আসলে কিনে নিতে পারেন স্থানীয় আদিবাসীদের হাতে তৈরী বিভিন্ন গৃহস্থালী পণ্য ও এতিহ্যবাহী পোশাক ।

ডাউনলোড করুনঃ Adobe Photoshop 2021

1 Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *